শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র ১৪৩০
Smoking
 
নিউইয়র্কে টার্মিনালে আত্মঘাতী হামলায় বাংলাদেশি
প্রকাশ: ১০:০৪ am ১২-১২-২০১৭ হালনাগাদ: ১০:১০ am ১২-১২-২০১৭
 
 
 


যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের বাস টার্মিনালে আত্মঘাতী বোমা বিস্ফোরণের পর আহত এক ব্যক্তিকে আটক করে পুলিশ দাবি করেছে তিনি বাংলাদেশি। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বৃহৎ এ টার্মিনালটি টাইম স্কয়ারের পাশেই। স্থানীয় সময় সোমবার সকালে পোর্ট অথরিটি টার্মিনালের আন্ডারপাসে এ বিস্ফোরণ ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী দাবি  করেছে, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এই হামলার সঙ্গে জড়িত। এই হামলায় আকায়েদ উল্লাহ (২৭) নামে একজনকে আটক করা হয়।

নিউইয়র্ক সিটি পুলিশের সাবেক কর্মকর্তা বিল ব্যাট্রন জানান, এই হামলার পেছনে আইএসের ইন্ধন রয়েছে। ওই হামলাকারী সম্ভবত একজন বাংলাদেশি। ২৭ বছরের ওই যুবক ব্রুকলিনে থাকেন এবং তিনি সাত বছর আগে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।  

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণে চারজন আহত হয়েছেন। তবে কারো অবস্থা আশঙ্কাজনক নয়। এর মধ্যে একজন নিরাপত্তাকর্মী রয়েছেন বলে জানা গেছে।

বিবিসি জানিয়েছে, আটক ব্যক্তির শরীরে পাইপ বোমা বাঁধা ছিল। সকালের ব্যস্ততম জায়গায় এটির বিস্ফোরণ ঘটানো হয়। একটি ছবিতে দেখা গেছে, সন্দেহভাজন ওই ব্যক্তি মেঝেয় পড়ে আছে। তার জামা ছেঁড়া ও শরীরের ওপরের অংশে জখম।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্ল্যাসিও বলেছেন, এটি সন্ত্রাসী হামলার চেষ্টা। এ ঘটনার পূর্ণ তদন্ত করা হবে। পরিস্থিতি দ্রুত মোকাবিলার জন্য তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT