শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ ১৪৩১
Smoking
 
দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে
প্রকাশ: ১০:১৫ am ২৩-১১-২০১৭ হালনাগাদ: ১০:১৮ am ২৩-১১-২০১৭
 
 
 


দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্রদের ভাঙচুরে ক্ষতিগ্রস্ত যানবাহনের ক্ষতিপূরণ ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। বুধবার রাত থেকে শুরু হওয়া এই ধর্মঘটের ফলে দিনাজপুর জেলার সঙ্গে সারাদেশের যান চলাচল বন্ধ রয়েছে।

বুধবার সন্ধ্যায় দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহন করা একটি বাসের সঙ্গে তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় দুটি বাসে অগ্নিসংযোগসহ কয়েকটি গাড়ি ভাংচুর করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের বরাত দিয়ে জানা যায়, যতক্ষণ পর্যন্ত দাবি মেনে নেয়া হবে না ততক্ষণ পর্যন্ত ধর্মঘট চলবে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সন্ধ্যা ৭ টার দিকে হাবিপ্রবির শিক্ষার্থী পরিবহনকারী একটি বাস ও তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে শহরের মহারাজা স্কুল মোড়ে শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ হয়। এতে পাঁচজন শিক্ষার্থী আহত হন।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের বাসটি ক্যাম্পাসে পৌঁছালে অন্য শিক্ষার্থীদের মধ্যে সংবাদটি ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনের মহাসড়কে অবস্থান নেয়। এ সময় তারা পঞ্চগড় থেকে আসা শাহী পরিবহন ও দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া রায় পরিবহন নামে দুটি বাসে আগুন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে গেলে ছাত্ররা তাদের ধাওয়া করে। পরে পুলিশের সহায়তায় তারা আগুন নেভায়।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT