মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ ১৪৩১
Smoking
 
টঙ্গীতে বকেয়া বেতন ও বোনাস দাবিতে পুলিশ-শ্রমিক সংঘর্ষ- আহত ৩০
প্রকাশ: ০৯:৪৭ am ২২-০৬-২০১৭ হালনাগাদ: ০৯:৫১ am ২২-০৬-২০১৭
 
 
 


বকেয়া বেতন ও ঈদ বোনাস দাবিতে গাজীপুরের টঙ্গীতে মেহেরুন্নেছা ও ক্যাপরি অ্যাপারেলস নামে দুটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

বুধবার রাতে এ ঘটনা ঘটে। এতে পুলিশ ও শ্রমিকসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

আহত শ্রমিক ও তাদের স্বজনেরা জানান, টঙ্গী বিসিক শিল্প এলাকার একই মালিকানাধীন ওই দুই পোশাক কারখানার শ্রমিকদের গত মে মাসের বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ। সোমবার মে মাসের বেতন এবং ঈদ বোনাস পরিশোধের কথা ছিল। কর্তৃপক্ষ ওই দিনও বেতন-বোনাস পরিশোধ করেনি। সর্বশেষ বুধবার দিনভর শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার অপেক্ষায় রেখে কারখানার কর্মকর্তারা কৌশলে সরে পড়েন। এতে শ্রমিকরা বিসিকের প্রধান সড়কের ওপর অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। সন্ধ্যার পর পুলিশ এসে শ্রমিকদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ জানায়।

শ্রমিকরা সরে না গেলে রাত ৮টার দিকে পুলিশ লাঠি চার্জ করে। এ সময় শ্রমিকরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশ রাবার বুলেট ব্যবহার করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে। এতে পুলিশ ও শ্রমিকসহ কমপক্ষে ৩০ জন আহত হন।

টঙ্গী সরকারি হাসপাতাল সূত্রে জানা গেছে, এ ঘটনায় ২৮ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে আটজন পুলিশ সদস্য এবং বাকি ২০ জন শ্রমিক। ছয়  শ্রমিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টঙ্গী শিল্প পুলিশের ইনচার্জ আবু রায়হান সোহেল সাংবাদিকদের বলেন, ‘শ্রমিকরা আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে আমরা রাবার বুলেট ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করি।’
 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT