শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ ১৪৩১
Smoking
 
চিলির বিশ্বকাপ স্বপ্নের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিল ব্রাজিল
প্রকাশ: ০৯:০০ am ১১-১০-২০১৭ হালনাগাদ: ১০:২৮ am ১১-১০-২০১৭
 
 
 


চিলির বিশ্বকাপ স্বপ্নের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিল ব্রাজিল। নেইমার-গ্যাব্রিয়েল জেসুসদের নৈপূণ্যে  ৩-০ গোলে হারালো তাদের।

দক্ষিণ আমেরিকার বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে অনেক আগেই বিশ্বকাপে উঠে গিয়েছিলো ব্রাজিল। কিন্তু শেষ দুই ম্যাচে জয় না পাওয়ায় একটু যেন হতাশই ছিলেন তারা। কিন্তু নিজেদের মাঠে চিলির বিপখ্ষে বড় জয়ে আত্মবিশ্বাসটা শক্তভাবেই ফেরালেন তারা।

তিতের অধীনে বাছাইপর্বে টানা নয় জয়ের পর গত দুই রাউন্ডে ড্র করেছিল ব্রাজিল। সবমিলিয়ে এবারের বাছাইপর্বে সবশেষ ১৭ ম্যাচ অপরাজিত থাকলো তারা।

ম্যাচের প্রথম গোলটি হতে পারতো ১৬ মিনিটেই। কিন্তু চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো নেইমারকে ঠেকিয়ে দেন একাই। এরপর ৩৮ মিনিটে আরেকটি সুযোগ নষ্ট করেন গ্যাব্রিয়েল জেসুসও।

তবে বিরতির পরই জ্বলে ওঠে তিতের শিষ্যরা। ম্যাচ শুরুর দুই মিনিটের ব্যাবধানে দুইবার গোল দিয়ে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলে তারা।

৫৫তম মিনিটে দানি আলভেসের সোজাসুজি ফ্রি-কিক ব্রাভো ঠেকিয়েছিলেন ঠিকই কিন্তু রাখতে পারেননি। তার হাত থেকে ছুটে যাওয়া বল ফাঁকায় পেয়ে জালে ঠেলে দেন পাওলিনিয়ো।

পিছিয়ে পড়ার ধাক্কা কাটিয়ে ওঠার আগেই দ্বিতীয় গোল খায় অতিথিরা। রক্ষণে উপর দিয়ে উড়ে আসা বল ডি-বক্সে ফাঁকায় পেয়ে যান নেইমার। কিন্তু আরও নিশ্চিত হতে নি:স্বার্থভাবে ডান দিকে জেসুসকে বাড়ান। কোনো ভুল করেননি ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।

আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সহজতম এক গোলে সব অনিশ্চয়তার ইতি টানেন জেসুস। গোল পেতে মরিয়া চিলি ৯২তম মিনিটে কর্নার পেযেছিল। নিজের পোস্ট ছেড়ে ব্রাজিলের ডি-বক্সে চলে আসেন ব্রাভো। এই সুযোগে বল ধরে লম্বা করে বাড়ান উইলিয়ান। মাঝমাঠ থেকে ছুটে গিয়ে বিনা বাধায় নিজের দ্বিতীয় গোলটি করেন জেসুস।

ব্রাজিল ছাড়াও এদিন জয়ের সুবাতাস পেয়েছে আর্জেন্টিনাও। মেসির হ্যাট্রিকে  সরাসরিই তারা উঠে গেছে রাশিয়া বিশ্বকাপে। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT