শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ ১৪৩১
Smoking
 
চট্টগ্রামে আইনজীবীদের ভোটগ্রহণ শুরু
প্রকাশ: ১০:১৪ am ১১-০২-২০১৮ হালনাগাদ: ১০:১৯ am ১১-০২-২০১৮
 
 
 


চট্টগ্রামে আইনজীবীদের ভোটগ্রহণ শুরু হয়েছে।রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে চট্টগ্রাম আদালতে বার মিলনায়তনে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।প্রচারণা শেষে চূড়ান্ত ভোটযুদ্ধে নেমেছেন ৫৬ আইনজীবী। সাধারণ আইনজীবীদের ভোটে এই ৫৬ জনের মধ্য থেকেই নির্বাচিত হবে এক বছরের জন্য চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নতুন নেতৃত্ব।

প্যানেল আর বেশি প্রার্থীর এই নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গেছে সাধারণ আইনজীবীদের কাছ থেকে। তবে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আখতার কবির চৌধুরী সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হবে বলে আশা প্রকাশ করেছেন। সূত্রমতে, নির্বাচনে ৩ হাজার ৭শ ১৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মোট ১৯টি পদে ভোটগ্রহণ হবে।এতে চারটি প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৬ জন।চার প্যানেল হচ্ছে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ, দলনিরপেক্ষ সমমনা আইনজীবী সংসদ এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল আইনজীবীদের সংগঠন গণতান্ত্রিক আইনজীবী সমিতি।

নির্বাচনে সমন্বয় পরিষদ ও ঐক্য পরিষদ ১৯টি পদের সবকটিতে প্রার্থী দিয়েছে।গণতান্ত্রিক আইনজীবী সমিতি প্রথমবার প্যানেল ঘোষণা করে সভাপতি–সাধারণ সম্পাদকসহ ৬টি পদে প্রার্থী দিয়েছে।সমমনা আইনজীবী সংসদ সম্পাদকীয় পদের সবকটিসহ একটি নির্বাহী সদস্য পদে প্রার্থী দিয়েছে।

প্রতিদ্বন্দ্বী ৫৬ প্রার্থীর মধ্যে সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ৬ জন, সিনিয়র সহ–সভাপতি ও সহ–সভাপতি পদে ৩ জন করে, সহ–সাধারণ সম্পাদক. ক্রীড়া–সাংস্কৃতিক ও অর্থ সম্পাদক পদে ৪ জন করে, পাঠাগার সম্পাদক ও তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে ৩ জন করে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাহী সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২২ জন। সভাপতি পদে প্রার্থীরা হলেন সমন্বয়ের শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সমমনার চন্দন দাশ ও ঐক্য পরিষদের এএসএম বদরুল আনোয়ার এবং গণতান্ত্রিক আইনজীবী সমিতির প্রার্থী কামাল সাত্তার চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে সমন্বয়ের উত্তম কুমার দত্ত, ঐক্যের মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, সমমনার নুরুল ইসলাম, গণতান্ত্রিকের জহীরউদ্দীন মাহমুদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু হানিফ এবং বিএনপিপন্থী আবদুল মুকিম প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিনিয়র সহ–সভাপতি পদে সমন্বয়ের মোহাম্মদ ছুরত জামাল, ঐক্যের মো. ইছহাক, সমমনার মো. মাফুজুর রহমান চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ–সভাপতি পদে সমন্বয়ের মোহাম্মদ রফিকুল আলম, ঐক্যের মো. নুরুদ্দিন আরিফ চৌধুরী, সমমনার একেএম রুহুল আমিন নির্বাচনের মাঠে আছেন। সহ–সাধারণ সম্পাদক পদে সমন্বয়ের মোহাম্মদ ইয়াছিন খোকন, ঐক্যের মুহাম্মদ কবির হোসাইন, সমমনার সৈয়দ নজরুল ইসলাম এবং গণতান্ত্রিকের নারায়ন প্রসাদ বিশ্বাস প্রতিদ্বন্দ্বিতায় আছেন। অর্থ সম্পাদক পদে সমন্বয়ের মঈনুল আলম চৌধুরী টিপু, ঐক্যের মোহাম্মদ শফিউল হক চৌধুরী সেলিম, সমমনার হামিদ আলী চৌধুরী, গণতান্ত্রিকের মো. মোশারেফ হোসেন ভোটযুদ্ধে আছেন।

পাঠাগার সম্পাদক পদে সমন্বয়ের জিকো বড়ুয়া, ঐক্যের মো. নুরুল করিম এরফান, সমমনার ভাস্কর রায় চৌধুরী প্রতিদ্বন্দ্বিতায় আছেন। সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে সমন্বয়ের রুবেল পাল, ঐক্যের হাসনা হেনা, সমমনার আক্তার বেগম, গণতান্ত্রিকের মোহাম্মদ মনির হোসেন ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে সমন্বয়ের মো. রাশেদুল আজম রাশেদ, ঐক্যের মো. হেলাল উদ্দিন আবু এবং সমমনার মোহাম্মদ ফারুক মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাহী সদস্য পদে সমন্বয় পরিষদের ফারহানা রবিউল লিজা, মুহাম্মদ বরকত উল্লাহ খান, মোহাম্মদ আফজাল হোসাইন, মোহাম্মদ জাহিদুল ইসলাম চৌধুরী, মোহাম্মদুন্নবী শিমুল, রুপম রায়, সাহেদা বেগম, সঞ্জীব কুমার ধর, সেলিনা আক্তার ও ইয়াসিন মাহমুদ তানজিল প্রার্থী হয়েছেন। ঐক্য পরিষদের এইচএস সোহরাওয়ার্দী, মো. এনামুল হক, মো.হাসান কায়েস, মো. লোকমান, মো. ওমর ফারুক, মো. সরোয়ার হোসাইন লাভলু, মোহাম্মদ আলী ইয়াছিন, মোহাম্মদ এহছানুল হক, মোহাম্মদ ইয়াছিন এবং মুহাম্মদ আকিব চৌধুরী প্রার্থী হয়েছেন। সমমনা সংসদের মো. এনামুল ইসলাম ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির উত্তম বিশ্বাসও নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT