শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ ১৪৩১
Smoking
 
খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশনে বিএন‌পির নেতাকর্মীরা
প্রকাশ: ০১:১৩ pm ১৪-০২-২০১৮ হালনাগাদ: ০১:১৭ pm ১৪-০২-২০১৮
 
 
 


দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএন‌পি চেয়ারপারসন খালেদা জিয়ার ‍মুক্তির দাবিতে দিনব্যাপী অনশন শুরু করেছে দল‌টির নেতা-কর্মীরা।

বুধবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়। চল‌বে বি‌কেল ৪টা পর্যন্ত।

বিএনপির কেন্দ্রীয় নেতারাসহ ২০ দলীয় জো‌টের শ‌রিক দল এবং বিএনপির অঙ্গ ও সহ‌যোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নিয়ে‌ছেন।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারান্তরীণ হওয়ার পর দুদিনের বিক্ষোভের পর মানববন্ধন ও অবস্থান কর্মসূচি শেষে অনশনে বসেছে বিএনপি।

অনশন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত রয়েছেন।

অনশনের শুরুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেখা যায়নি। তিনি মামলায় হাজিরার জন্য আদালতে গেছেন জানিয়ে দলীয় নেতারা বলেছেন, আদালত থেকে ফিরে তিনি অনশনে যোগ দেবেন।

২০ দলীয় জোটের নেতাদের মধ্যে রয়েছেন এলডিপির সাহাদাত হোসেন সেলিম, লেবার পার্টির একাংশের হামদুল্লাহ আল মেহেদী, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া প্রমুখও অনশ‌নে ব‌সে‌ছেন।

বিএনপি সমর্থক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবীও অনশনের কর্মসূচির প্রতি একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখছেন।

অনশনস্থল ঘিরে জাতীয় প্রেসক্লাবের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এখন পর্যন্ত কো‌নো ধর‌নের অপ্রী‌তিকর ঘটনা ঘ‌টে‌নি।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT