শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ ১৪৩১
Smoking
 
আগামী বছরের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব হবে ১২ থেকে ১৪ জানুয়ারি
প্রকাশ: ০৯:৩৯ am ১৭-১০-২০১৭ হালনাগাদ: ০৯:৪২ am ১৭-১০-২০১৭
 
 
 


আগামী বছরের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব হবে ১২ থেকে ১৪ জানুয়ারি। আর দ্বিতীয় পর্বের ইজতেমা ১৯ থেকে ২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার (১৬ অক্টোবর) বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সভাকক্ষে বিশ্ব ইজতেমার আইন শৃঙ্খলা সংক্রান্ত এক সভাশেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ইজতেমার সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। ডিআইজি ঢাকা একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ খুলবেন। এছাড়া অন্যান্য বাহিনীও নিয়ন্ত্রণ কক্ষ খুলবেন। সব নিয়ন্ত্রণ কক্ষ কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে সমম্বয় করে নিরাপত্তার বিষয়ে কাজ করবে।

পোশাকে ও  সাদা পোশাকে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ইজতেমার আগে আরেকটি সমম্বয় মিটিং করা হবে। যেসব দেশে বাংলাদেশের দূতাবাস নেই, সেসব দেশের নাগরিকরা বাংলাদেশে ৩০ দিনের অন অ্যারাইভাল ভিসা পাবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়া রোহিঙ্গা প্রসঙ্গে তিনি আরও বলেন, রোহিঙ্গারা বিদেশি নাগরিক, সুতরাং বিদেশি নাগরিকরা যে প্রক্রিয়ায় ইজতেমায় অংশ নেবেন, তাদেরও সেই প্রক্রিয়ার মধ্য দিয়ে আসতে হবে। এ সময় উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ বিভিন্ন সংস্থার প্রধানরা।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT